কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪
Cumilla Palli Bidyut Samity-4 লাকসাম, কুমিল্লা।
web: https://pbs4.comilla.gov.bd e-mail: [email protected]

নিয়োগ বিজ্ঞপ্তি

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এ মিটার রিডার কাম ম্যাসেঞ্জারের (চুক্তিভিত্তিক) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এ মিটার রিডার কাম ম্যাসেঞ্জারের (চুক্তিভিত্তিক) শূন্যপদে লোকবল নিয়োগ করা হবে। আবেদনকারীদের নিম্নলিখিত তারিখসমূহে আবেদন জমা দেওয়া যাবে:

  1. আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ: ২৭/০৭/২০২৩, সকাল ১০:০০ ঘটিকা। (এই তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে)
  2. আবেদনপত্র পূরণের শেষ তারিখ: ১৭/০৮/২০২৩, বিকাল ০৫:০০ ঘটিকা। (এই তারিখে আবেদন প্রক্রিয়া শেষ হবে)

আবেদন প্রক্রিয়া অনলাইনে অংশগ্রহণ করতে সক্ষম হবে এবং উপরে উল্লিখিত তারিখ মধ্যে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনকারীদের তথ্য অনলাইন ফর্মে পূরণ করতে হবে এবং পরীক্ষার ফি জমা দিতে সক্ষম হবে।

আবেদন জমা দেওয়ার পর, আবেদনকারীদের পরীক্ষার জন্য অনুমোদিত হলে, উপস্থিতির নিমিত্তে SMS এর মাধ্যমে সঠিক সময়ে পরীক্ষার ফি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হবে।

আবেদন পদের প্রয়োজনীয় যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে ও আবেদন সম্পর্কিত আরও বিশদ দেখতে, আপনাকে সরাসরি উল্লিখিত ওয়েবসাইটে যাওয়া উচিত।

উল্লিখিত বিজ্ঞপ্তিতে পদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়েছে:

১। মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার (০১ বছর মেয়াদে চুক্তিভিত্তিক) – ২৮ (আঠাশ) টি পদের সংখ্যা থাকতে পারে, যা হ্রাস বা বৃদ্ধি হতে পারে।

বেতন স্কেল:

পবিস বেতন কাঠামো – ২০১৬ অনুযায়ী মাসিক মূল বেতন ১৪,৭০০/- টাকা। এছাড়া অন্যান্য ভাতাদি নিয়মানুযায়ী প্রদান করা হবে।

আবেদনকারীদের যোগ্যতা, বয়সসীমা এবং আবেদনের প্রক্রিয়া সম্বন্ধে আরও বিশদ তথ্য আপনি উল্লিখিত নিয়োগ বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত করতে পারেন।

উল্লিখিত বিজ্ঞপ্তিতে প্রার্থীদের যোগ্যতা সম্বন্ধিত নিম্নলিখিত বিষয়গুলি উল্লিখিত হয়েছে:

ক) এসএসসি/ সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

খ) প্রার্থীকে অবশ্যই সৎ, বিশ্বস্ত এবং উত্তম চরিত্রের অধিকারী হতে হবে।

গ) প্রার্থীকে চারটি মৌলিক গানিতিক প্রক্রিয়া যেমন যোগ, বিয়োগ, গুন ও ভাগ করার দক্ষতা থাকতে হবে।

ঘ) প্রার্থীর সুন্দর শারীরিক গঠন এবং অবশ্যই সুঠাম দেহের অধিকারীসহ ব্যক্তিত্ব সম্পন্ন হতে হবে।

ঙ) প্রার্থীর হাতের লেখা অবশ্যই সুন্দর হতে হবে।

চ) গ্রাহকগণের সাথে কাজ করার মানসিকতা থাকতে হবে।

ছ) প্রার্থীর নিজস্ব বাইসাইকেল থাকতে হবে এবং বাইসাইকেল চালনায় পারদর্শী হতে হবে।

জ) গ্রামগঞ্জের প্রত্যন্ত এলাকায় গিয়ে মিটার রিডিং গ্রহণ ও বিল বিতরণের কাজ করার মানসিকতা থাকতে হবে এবং পবিসের লক্ষ্য ও কর্মসূচি সম্পর্কে গ্রাহকদেরকে অবহিত করতে হবে।

ঞ) পবিসে কর্মরত লাইন শ্রমিকগণ মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার পদে বিভাগীয় প্রার্থী হিসেবে প্রয়োজনীয় যোগ্যতা সাপেক্ষে আবেদন করতে পারবেন।

ট) নিরাপত্তা জামানত হিসেবে পবিসের ক্যাশ শাখায় ১০,০০০.০০ (দশ হাজার) টাকা জমা প্রদান করতে হবে।

উল্লিখিত যোগ্যতা এবং শর্তাবলী মেধা ও উপযুক্ততা নির্ধারণে মধ্যমিক স্তরে প্রার্থীদের যোগ্যতা উল্লিখিত হয়েছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শর্তাবলীঃ

০১। ২৭/০৭/২০২৩ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। বয়সের প্রমানক হিসেবে এসএসসি/ সমমানের সনদ বিবেচিত হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। সমিতিতে কাজ নাই মজুরি নাই ভিত্তিতে নিয়োজিত লাইন শ্রমিকগন মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (০১ বছর মেয়াদে চুক্তিভিত্তিক) পদে বিভাগীয় প্রার্থী হিসেবে সংশ্লিষ্ট অফিস প্রধানের মাধ্যমে আবেদনের সুযোগ পাবেন। আবেদনের ক্ষেত্রে অন্যান্য যোগ্যতা থাকা সাপেক্ষে লাইন শ্রমিক (কাজ নাই মজুরি নাই) গনের বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

০২। ১৮ বৎসরের কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই। প্রার্থীর বয়স কম বেশি হলে গ্রহণযোগ্য হবে না।

০৩। সরকারী/ আধা-সরকারী/ স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত নির্ধারিত ঘর পুরণ করতে হবে।

০৪। মৌখিক পরীক্ষার সময় ০২ কপি এপ্লিকেন্ট কপি ও প্রবেশ পত্রের সাথে আবেদনে উল্লেখিত তথ্য প্রমানের জন্য নিম্নোক্ত কাগজাদির ০২ কপি সত্যায়িত (১ম শ্রেনীর কর্মকর্তা কর্তৃক) ফটোকপি সহ মূল কপি প্রদর্শন করতে হবে।

(ক) সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি।

(খ) শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদ )

(গ) স্থানীয় ইউনিয়ন/ পৌরসভা মেয়র/ ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

(ঘ) প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

(ঙ) জাতীয় পরিচয় পত্র/ জন্ম নিবন্ধন সনদ ।

(চ) সরকারী/ আধা সরকারী/স্বায়ত্ত শাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে বিভাগীয় ছাড়পত্র/এনওসি।

(ছ) সমিতিতে কর্মরত লাইন শ্রমিকদের কাজের যোগদান পত্র।

(জ) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের কপি (অ্যাপ্লিকেন্ট কপি) ও (এডমিট কার্ড) |

০৫। লিখিত ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময়সূচী পরবর্তীতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নোটিশ বোর্ড ও ওয়েব সাইট https://pbs4.comilla.gov.bd এবং পরীক্ষার প্রবেশপত্র টেলিটকের http://pbscum4.teletalk.com.bd লিংকের মাধ্যমে সরবরাহ করা হবে এবং প্রার্থীদের আবেদন ফরমে উল্লিখিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

০৬। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত হবে।

০৭। লিখিত/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সনদপত্রের মূলকপি দাখিল করতে হবে।

০৮। অসম্পূর্ণ ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

০৯। প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যাবলী অসম্পূর্ণ বা অসত্য বা অসঙ্গতিপূর্ণ থাকলে এবং পরবর্তী যে কোন সময় বিষয়টি কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ কর্তৃপক্ষের গোচরীভূত হলে তাকে চাকুরী হতে বিনা নোটিশে বরখাস্ত করণসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০। প্রতারণামূলকভাবে স্থায়ী ঠিকানা গোপন করে অথবা অন্যের স্থায়ী ঠিকানা ব্যবহার করে অথবা তথ্য গোপন করে কোনো প্রার্থী নিয়োগপ্রাপ্ত হলে চুক্তি বাতিলসহ তার বিরুদ্ধে দেশে প্রচলিত আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১। চূড়ান্তভাবে নিবাচিত প্রার্থীদের যোগদানের সময় অবশ্যই আবেদনপত্রের সাথে দাখিলকৃত সকল যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য প্রয়োজনীয় সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। প্রার্থী কোনো সনদপত্রের মূলকপি প্রদর্শণ করতে ব্যর্থ হলে সনদপত্র গ্রহণযোগ্য না হলে অথবা তথ্য যাচাইয়ে কোন অসঙ্গতি পরিলক্ষিত হলে তাকে চাকুরিতে যোগদান করতে দেয়া হবেনা।

১২। চাকুরীর জন্য যে কোন ব্যক্তিগত যোগাযোগ বা তদবির বা সুপারিশ চাকুরী লাভের ক্ষেত্রে প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে।

১৩। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১৪। নির্বাচিত প্রার্থীকে ০১ (এক) বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। এ ০১(এক) বছরের চুক্তির মেয়াদকালীন সময়ের প্রথম পক্ষ কর্তৃক দ্বিতীয় পক্ষের কর্মমূল্যায়ন করা হবে। কর্মমূল্যায়ন সন্তোষজনক বিবেচিত হলে চলমান চুক্তির মেয়াদ সমাপ্তে প্রথম পক্ষের ইচ্ছাক্রমে এবং লোকবল প্রয়োজন সাপেক্ষে নূন্যতম ০১/০২ (এক/ দুই) টি কর্মদিবস বিরতি দিয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এ পরবর্তী চুক্তি সম্পাদিত হতে পারে। তবে চুক্তি সম্পাদিত হলেও ১ম পক্ষের লোকবল প্রয়োজন না হলে তখন প্রথম পক্ষ কর্তৃপক্ষের সাথে সম্পাদিত চুক্তি পত্রের শর্ত মোতাবেক সম্পাদিত চুক্তির অবসান ঘটাতে পারবেন। তবে কোন ভাবেই এ চাকুরী স্থায়ী করা হবে না।

১৫। পুলিশ ভেরিফিকেশন করা হবে এবং পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক না হলে বা কোন বিরুপ তথ্য পাওয়া গেলে তা অবগত করতঃ কোন প্রকার আগাম নোটিশ ব্যতিরেকে চুক্তি বাতিল করা হবে।

১৬। অত্র পবিসের কর্মকর্তা/ কর্মচারীদের কিংবা বোর্ড পরিচালক/ মহিলা পরিচালকগনের স্বামী/ স্ত্রী অথবা উভয়ের রক্তের সম্পর্কীয় কারো আবেদন করার প্রয়োজন নেই। এছাড়া কুমিল্লা জেলার প্রার্থীগনের আবেদন করার প্রয়োজন নেই।

১৭। দুই বা তার অধিক সহোদরের যেকোন একজন আবেদন করতে পারবেন। দুই সহোদর নিয়োগপ্রাপ্ত হলেও পরবর্তীতে তা প্রমাণিত হলে নিয়োগপ্রাপ্ত উভয়ের চুক্তিই বাতিল হবে।

১৮। ইতঃপূর্বে অন্য কোন পল্লী বিদ্যুৎ সমিতি হতে অপসারিত/ বরখাস্ত/ চাকুরীচ্যুত / স্বেচ্ছায় পদত্যাগকারী/ শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত ছিলেন/দেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত হলে তাদের আবেদন করার প্রয়োজন নেই।

১৯। নিয়োগ প্রাপ্ত প্রার্থীকে যোগদানের সময় সমিতির অনুকুলে ১০,০০০.০০ (দশ হাজার টাকা) নিরাপত্তা জামানত হিসেবে জমা প্রদান করতে হবে। যা সন্তোষজনক চুক্তি সমাপনান্তে মুনাফাসহ নিয়মানুযায়ী ফেরত প্রদান করা হবে।

২০। সমিতিতে চুক্তিভিত্তিক কর্মকালীন প্রতি চুক্তি বর্ষে ০২ (দুই) টি উৎসব বোনাস প্রাপ্য হবেন।

২১। বর্ণিত শর্তাবলী ছাড়া অন্য কোন বিষয়ে জটিলতা সৃষ্টি হলে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

২২। নিয়োগকালীন সময়ে মিটার রিডার কাম ম্যাসেঞ্জার পদের প্রাপ্যতার ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূণ্য পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি হতে পারে। এ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন / বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে ।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

২৩। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের স্মারক নং 27.12.0000.110.51.013.23.1303 তাং ১২-০৬-২০২৩ খ্রিঃ অনুসারে, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি, মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতি, গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি, বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি, কুড়ি-লাল পল্লী বিদ্যুৎ সমিতি, ও ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতিতে একই তারিখ ও সময়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে বিধায় আবেদন করতে ইচ্ছুক প্রার্থীগণকে যেকোনো একটি সমিতিতে আবেদনে উৎসাহিত করা যাচ্ছে।

২৪। নিয়োগের ক্ষেত্রে বাপবিবোর্ড/ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ কর্তৃপক্ষের সর্বশেষ জারিকৃত বিধিবিধান প্রযোজ্য হবে।

আবেদনপত্র পুরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী:

ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা http://pbscum4.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের সময়সীমা নিম্নরূপঃ

(i) Online – এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ২৭/০৭/২০২৩ খ্রিঃ রোজ বৃহস্পতিবার, সকাল ১০:০০ ঘটিকা।

(ii) Online – এ আবেদনপত্র পূরণের শেষ তারিখ ১৭/০৮/২০২৩ খ্রিঃ রোজ বৃহস্পতিবার, বিকাল ০৫.০০ ঘটিকা। উক্ত সময়সীমার মধ্যে User Id প্রাপ্ত প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

খ) Online আবেদনপত্রে প্রার্থী তার সাম্প্রতিক সময়ে সংগৃহিত (অনধিক ০৩ মাস) রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৩০০ পিক্সেল ) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০* প্রস্থ ৮০ পিক্সেল ) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে। ছবির সাইজ, সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষর সাইজ সর্বোচ্চ ৬০KB হতে হবে।

গ) Online আবেদনপত্রে পুরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online – এ আবেদনপত্র Submit করার পূর্বেই পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ) প্রার্থী Online – এ পুরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে নিজ দায়িত্বে সংরক্ষণ করবেন।

ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান:

Online আবেদনপত্র (Application Form) সঠিকভাবে পূরণ করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র Submit করলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদনপত্র সঠিকভাবে Submit করা হলে, প্রার্থী একটি User Id এবং ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। এই Applicant’s Copy কপিতে একটি User Id নম্বর থাকবে, যা ব্যবহার করে প্রার্থী নিম্নলিখিত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরে মাধ্যমে ০২ (দুই) টি SMS প্রেরণ করে পরীক্ষা ফি বাবদ ১০০ টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকা মোট ১১২ টাকা জমা দিতে পারবেন। এখানে বিশেষভাবে উল্লেখ করা গেছে যে, যতক্ষণ না পরীক্ষার ফি জমা দেওয়া হয়, ততক্ষণ অনলাইন আবেদনপত্র গ্রহণ করা হয় না।

প্রথম SMS এ PBSCUM4 PIN লিখে 16222 নম্বরে প্রেরণ করতে হবে।

উদাহরণ: PBSCUM4 YES 12345678 & send to 16222

চ) পরীক্ষার সময়সূচি ও প্রবেশপত্র প্রাপ্তির নোটিশ প্রার্থীর মোবাইল ফোনে SMS এবং http://pbscum4.teletalk.com.bd এ দ্বারা জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষার সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করার জন্য উল্লিখিত নম্বরটি সার্বক্ষণিকভাবে সচল রাখা ও SMS পঠন এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা গুরুত্বপূর্ণ।

ছ) SMS এ প্রেরিত User Id এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় এবং স্থানের / কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download করে রঙিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

(ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান:

অনলাইনে আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র Submit করতে পারলে, কম্পিউটারে ছবি সহ Application Preview দেখা যাবে। আবেদনপত্রে যদি কোন তথ্য ভুল অথবা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) থাকে বা সঠিক ছবি/স্বাক্ষর নেই, তাহলে আবেদন ফি জমা দেওয়া বাতিল হতে পারে এবং এই অবস্থায় প্রার্থী পুনরায় (ওয়েবসাইটে) আবেদন করতে পারবেন। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, আবেদন ফি জমা দেওয়ার পর কোন পরিবর্তন, পরিমার্জন বা সংশোধন গ্রহণযোগ্য নয়। আবেদন ফি জমা দেওয়ার পূর্বে প্রার্থী নিজে নিশ্চিত করতে হবে যে তার সাম্প্রতিক ছবি, নির্ভুল তথ্য এবং স্বাক্ষর সঠিকভাবে আবেদনপত্রে যোগ করা হয়েছে।

প্রার্থী যদি অনলাইনে আবেদনপত্র সাবমিট করে, তাহলে তাকে একটি User ID এবং ছবি এবং স্বাক্ষর সহ Applicant’s Copy প্রাপ্ত হবে। এই Applicant’s Copy কপিতে একটি User ID নম্বর থাকবে, যা প্রার্থী ব্যবহার করে নিম্নলিখিত পদ্ধতিতে যে কোন Teletalk প্রিপেইড মোবাইল নম্বরে মাধ্যমে ০২ (দুই) টি SMS প্রেরণ করে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকা সম্মিলিত ১১২ টাকা জমা দিতে পারবেন। এখানে মনে রাখা গুরুত্বপূর্ণ যে, অনলাইনে আবেদনপত্র সাবমিট করার পর পরীক্ষার ফি জমা না দেওয়া হলে আবেদনপত্র সঠিকভাবে গৃহীত হবে না।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি এখানে দেওয়া সংকেতগুলির মতো প্রথম এবং দ্বিতীয় এসএমএস প্রেরণ করতে পারেন:

প্রথম SMS:

মেসেজ: PBSCHAPAI <User ID> লিখে Send করতে হবে 16222 নম্বরে। উদাহরণ: PBSCHAPAI ABCDEF & send to 16222

উত্তর: Applicant’s Name, TK-112.00 will be charged as the application fee. Your PIN is 12345678, To pay the fee Type PBSCHAPAIYesPIN and Send to 16222

দ্বিতীয় SMS:

মেসেজ: PBSCHAPAI Yes <PIN> লিখে Send করতে হবে 16222 নম্বরে। উদাহরণ: PBSCHAPAIYes 12345678 & send to 16222

উত্তর: Congratulations Applicant’s Name, Payment Completed Successfully for PBSCHAPAI Application for (Post Name) User ID is (ABCDEF) and Password (XXXXXXXX).

এই এসএমএস গুলি মোবাইল ফোন থেকে প্রেরণ করতে পারেন, যাতে আপনি নিজের আবেদন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়ে নির্দেশনা নিম্নরূপ:

(চ) প্রবেশপত্র প্রাপ্তি: প্রবেশপত্র প্রাপ্তির জন্য প্রার্থীদের একাধিক উপায় আছে:

  1. http://pbschapai.teletalk.com.bd ওয়েবসাইটে যাওয়া: প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে এই ওয়েবসাইটে যেতে পারেন।
  2. মোবাইল ফোনে SMS: যথাসময়ে প্রার্থীদের এসএমএসের মাধ্যমে তাদের প্রবেশপত্রের সংক্ষিপ্ত সংকেত প্রদান করা হবে।

প্রবেশপত্র প্রাপ্তির সময়, প্রার্থীদের প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

(ছ) প্রবেশপত্র প্রদর্শন: SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া নিম্নলিখিত উপায়ে করতে পারেন:

  1. প্রথমে লিঙ্কে যাওয়া: http://pbschapai.teletalk.com.bd
  2. প্রবেশপত্র ডাউনলোড: আপনার User ID এবং Password দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে সক্ষম হবেন। এটি পরীক্ষা অংশগ্রহণের সময় এবং পরীক্ষার উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করতে হবে।

(জ) User ID বা PIN পুনরুদ্ধার:

যদি প্রার্থীর User ID বা PIN পুনরুদ্ধার প্রয়োজন হয়, তাহলে নিম্নলিখিত পদ্ধতিতে SMS প্রেরণ করতে পারেন:

(i) User ID জানা থাকলে:

sqlCopy codePBSCHAPAI Help User User ID & send to 16222
Example: PBSCHAPAI Help< space > User < space > ABCDEF & send to 16222

(ii) PIN Number জানা থাকলে:

vbnetCopy codePBSCHAPAI Help< space > PIN < space > PIN No & send to 16222
Example: PBSCHAPAI HelpPIN 12345678 & send to 16222

(ঝ) বিজ্ঞপ্তি প্রাপ্তি:

প্রথমে, বিজ্ঞপ্তি প্রত্যক্ষভাবে পাওয়া যাবে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ওয়েবসাইট http://pbs.chapainawabganj.gov.bd বা টেলিটকের জব পোর্টাল https://alljobs.teletalk.com.bd/ PBSCHAPAI এ সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তি পেতে পারেন।

নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য http:// pbs.chapainawabganj.gov.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

(ঞ) অনলাইন সহায়তা:

যদি অনলাইনে আবেদন করার সময় কোন সমস্যা হয়, তাহলে প্রার্থীরা নিম্নলিখিত উপায়ে যোগাযোগ করতে পারেন:

মেইল বা মেসেজের সাবজেক্টে “Organization Name: PBSCHAPAI Post Name: …… Applicant’s User ID Contact Number” উল্লেখ করতে ভুলবেন না।

(ট) ডিক্লারেশন:

প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে নিম্নলিখিত ঘোষণা দিতে হবে:

“আমি ঘোষণা করছি যে, আমাদের দ্বারা প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে বা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে অথবা নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।”

২০। অনলাইনে আবেদন এবং নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয় নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

২১। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) জ্যেষ্ঠতার ক্রমানুসারে নয় (বহুল প্রচারের জন্য নোটিশ বোর্ডে টানানোর অনুরোধসহ)

০১। নির্বাহী পরিচালক বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) ঢাকা

০২। পরিচালক পবিস মনিঃ ও ব্যঃ পঃ (উঃ অঃ)/ পবিস মানব সম্পদ পরিদপ্তর বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) ঢাকা (প্রকৌঃ মোঃ ছানোয়ার হোসেন) জেনারেল ম্যানেজার (চঃদাঃ)

৩। সিনিয়র সিষ্টেম এনালিষ্ট আইসিটি পরিদপ্তর বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) ঢাকা

০৪। তত্ত্বাবধায়ক প্রকৌশলী কুমিল্লা জোন, বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) কুমিল্লা

০৫। জেলা প্রশাসক/পুলিশ সুপার কুমিল্লা

০৬। মেয়র……. পৌরসভা কুমিল্লা

০৭। সিনিয়র জেনারেল ম্যানেজার/জেনারেল ম্যানেজার..

০৮। নির্বাহী প্রকৌশলী (এসওডি) বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বাপবিবো) কুমিল্লা

০৯। এজিএম (অর্থ-হিসাব/ সদস্য সেবা/ ইএন্ডসি/প্রশাসন/ওএন্ডএম) কুমিল্লা পবিস

১০। এজিএম (আইটি) কুমিল্লা পবিস

১১। নোটিশ বোর্ড/ http://pbs.chapainawabganj.gov.bd/ কুমিল্লা পবিস

১২। অফিস কপি। মোঃ ছাদেক জাম জেনারের ম্যানেজার কুমিল্লা পবিস

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Previous articleচাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (নয়াগোলা) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
Next articleবাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here